অশিরনামীয়

অশিরনামীয়

আমি খুঁজি,কিছু অসমাপ্ত পথের চিহ্ন,আমি জীবনের শেষ দেখাতরুন এক সংগ্রামীর স্তব্ধ চোখের দৃষ্টি,আমি নিচ্ছিদ্র কুঠোরির একটু আলোক বিন্দু,আমি পরাজয়শেষ আলো মুছে যাওয়ার গ্লানিযেন আশাহীন এক বৃদ্ধার জীবনের শেষ ছাউনি,আমি ললনার মুখের শেষ হাসি,আমি ধর্ষিতার আত্ম চিৎকারমুখ লুকানো সমাজের কথিত বীর,আমি অসহায় মায়ের মিথ্যে প্রতিক্ষাবুক চিরে বেরিয়ে আশা দীর্ঘ শ্বাস,আমি মজলুমের দৃষ্টিহীন চাহনিআমি ধসে পরা সমাজ এর শেষ বাণী,আমি বৃদ্ধাশ্রমে পরে থাকা পিতার অভিমানমৃতপ্রায় জীবন্ত লাশ,ডুবে যাওয়া সূর্যের শেষ আলো,আমি রংহীন রংধনু শোকের ফানুশের মেলায় ছন্নছাড়া হাসি,আমি ঘর ছাড়া পথিক এর বিষন্নতামানুষ ভরা প্রান্তরের শুন্যতা, আমি যুদ্ধে জয়ী সব হারানো বীরের অনুভূতিহীন গড়িয়ে পরা চোখের জলের ক্ষীণ লেশ,,,,আমি,শত আঘাতেও মাথা উচু করে দাঁড়াই,আমি বাংলাদেশ,,,,,,,,,,,,,,,,,,,,,,

"বরকত জান্নাত হৃদয়"

x

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ